September 21, 2024, 5:46 pm

সংবাদ শিরোনাম
দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান সংসার রেখে ডলিতে আসক্ত কয়েছ৷ বিয়ে ছাড়াই এক সাথে বসবাস ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের সাবেক এসপি আশরাফুল সহ ১০ পুলিশের বিরুদ্ধে মামলা কুড়িগ্রামে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় প্রভাবশালীদের মৎস্য চাষ প্রতিষ্ঠার পর থেকে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ক্ষেতলাল পৌরসভার বাসিন্দা উখিয়ায় রোহিঙ্গা শিবিরে বিদেশি পিস্তল ও গুলিসহ সন্ত্রাসী আটক কুড়িগ্রামের চিলমারীতে আশ্রয়নের ঘর বানিজ্য

চৌদ্দগ্রামে মুক্তিযোদ্ধা ছানাউল্লাহ বাঙালীকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

মোঃ এমদাদ উল্যাহ,চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধিঃ

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নের ধোপাখিলা ভুঁইয়া বাড়ি নিবাসী মুক্তিযোদ্ধা সানাউল্লাহ বাঙালী শনিবার রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহে রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। রোববার বেলা এগারটায় কুলাসার মাদরাসা মাঠে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন ও নামাজে জানাযা শেষে তাকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়। নামাজে জানাযায় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভুমি আল আমিন সরকার, বীর প্রতিক বাহার রেজা, আলকরা ইউনিয়নের ভারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার পেয়ার আহাম্মদ, সাবেক কমান্ডার কবির আহাম্মদ, আলকরা ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক হেলাল, সাবেক চেয়ারম্যান ইসমাইল হোসেন বাচ্চু, গুণবতী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন, ইউনিয়ন আ’লীগের সভাপতি খোরশেদ আলম ভুঁইয়া, ধোপাখিলা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ওদুদ ভুঁইয়া, বর্তমান প্রধান শিক্ষক আনোয়ার হোসেনসহ বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির দাবি
মোঃ এমদাদ উল্যাহ,চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধিঃ

বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম কুমিল্লা জেলার উদ্যোগে এমপিওভুক্তির দাবিতে সংবাদ সম্মেলনে করেছে এমপিওভুক্ত কলেজের ননএমপিও অনার্স-মাস্টার্স শিক্ষকরা। রোবাবর একটি হোটেলে আয়োজিত সম্মেলনে কুমিল্লা জেলা কমিটির নেতৃবৃন্দ লিখিত বক্তব্যে বলেন, সুনির্দিষ্ট নীতিমালা না থাকায় এমপিওভুক্ত কলেজে চাকরি করেও অনার্স-মাস্টার্স শিক্ষক ও কর্চারীরা এমপিওভুক্ত না হওয়ায় সরকারি সুবিধা পাচ্ছে না। ফোরামের দাবি-১৩ জুলাই ২০২০ইং জনবল কাঠামো সংশোধনীর মিটিংয়ের সিদ্ধান্তে জনবল কাঠামোতে অনার্স-মাস্টার্স স্তরের শিক্ষকদের অন্তর্ভুক্ত করে এমপিওভুক্তির দাবি পূরণ করা। ফোরামের কুমিল্লা জেলা আহবায়ক নূরে আলম খন্দকারের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মেঃা রাজিমুল হক, মোঃ নূরুল আমিন, শামিম, মোঃ দিদারুল আলম, মিনুয়ারা বেগম, শরিফুল ইসলাম, উম্মে সালমা, শরমিন সুলতানা, আবু হানিফ, রোমানা আক্তার, তারেক মাসুদ, কাজী নসপাসহ আরো অনেকে। সভা শেষে কুমিল্লা জেলা প্রশাসকের নিকট স্বারকলিপি জমা দেন নেতৃবৃন্দ।
তারা আরও বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী প্রতিষ্ঠান থেকে শতভাগ বেতন দেওয়ার নির্দেশনা থাকলেও তা মানা হয় না। দিলেও নিয়মিত বেতন দেয় না। এসব প্রতিষ্ঠান থেকে বিগত ২৮ বছরে প্রায় ৪০ লাখ শিক্ষার্থী উচ্চশিক্ষা নিয়ে বিসিএস সহ বিভিন্ন সেক্টরে কর্মে যোগদান করেছেন। অথচ শিক্ষকরা মানবেতর জীবন-যাপন করছেন। আর এই রকম অমানবিক নজীর পৃথিবীর কোথাও নেই।
ইতিমধ্যেই অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির উদ্যোগের সিদ্ধান্ত গ্রহণ করায়, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি, শিক্ষক নেতা অধ্যক্ষ শাহজাহান আলম সাজুসহ সংশ্লিষ্ট সকলকে ফোরামের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

চৌদ্দগ্রামে নতুন করে ১৬ নারী-পুরুষের করোনা পজেটিভ শনাক্ত
মোঃ এমদাদ উল্যাহ,চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধিঃ
কুমিল্লার চৌদ্দগ্রামে নতুন করে ১৬ নারী-পুরুষের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট পজেটিভ ৪০৯ জন। এরমধ্যে হোম কোয়ারেন্টিনে থেকে সুস্থ্য হয়েছে ২১৫ জন। মৃত্যু হয়েছে ৭ জনের। মোট নমুনা সংগ্রহ হয়েছে ১৬৫১ জন। রিপোর্ট পেয়েছে ১৬০০ জন। রোববার বিকেলে তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ হাবিবুর রহমান।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা গেছে, করোনায় নতুন শনাক্তরা হলেন-জগন্নাথদীঘি এলাকার তারিকুল ইসলাম, পৌর এলাকার লক্ষীপুরের জোসনা বেগম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবদুর রব, বাতিসা ইউনিয়নের বসন্তপুর গ্রামের শামছুন্নাহার, শামছুল হক, শুভপুর ইউনিয়নের পাশাকোটের করবুলের নেছা, চিওড়া ইউনিয়নের পাতড্ডা গ্রামের সেলিম, ঘোলপাশা ইউনিয়নের সৈয়দপুরের রেজিয়া, সুমি, ঝুমুর। এছাড়া ২০ জুন নমুনা সংগ্রহের পর পজেটিভ আসা নারী-পুরুষ হলেন; গুণবতী ইউনিয়নের ময়ুরপুরের দেলোয়ার, মিয়াবাজার হাইওয়ে পুলিশের জয়নাল আবেদীন, জগন্নাথদীঘি এলাকার ইসলাম ফরাজী, উজিরপুর ইউনিয়নের মীর শহিদুল ইসলাম, গুণবতীর বেলায়েত হোসেন ও পৌর এলাকার ফালগুনকরার আমিনুল ইসলাম।
এদিকে দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় চারদিকে আতঙ্ক বিরাজ করছে।

প্রাইভেট ডিটেকটিভ/১২ জুলাই ২০২০/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর